• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় কৃতি শিক্ষার্থীদের সূর্য্যডিম আম উপহার দিলেন পুলিশ সুপার

বগুড়া জেলা পুলিশের আয়োজনে প্রতি বছরের ন্যায় রবিবার সকালে পুলিশ লাইন্সে অনুষ্ঠিত হয়েছে মৌসুমী ফল উৎসব যেখানে শোভা পেয়েছিলো আম, জাম, কাঁঠাল, লিচু, করমচা, লটকন, সবেদা, জামরুল, পেপে, কামরাঙা, পেয়ারাসহ দেশীয় প্রায় ২৫ রকমের ফল। গ্রাম বাংলার চিরায়ত সংস্কৃতিকে জীবন্ত রাখা এবং দেশীয় ফলের সাথে সকলের চেনাজানাকে সুদৃঢ় রাখতে ব্যতিক্রমী এই আয়োজনের উদ্যোগ নিয়েছিলো জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম পিপিএম।

আয়োজনে পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীসহ অংশ নেয় অভিভাবক, শিক্ষকমন্ডলী, গণমাধ্যমকর্মী ও জেলার বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যরা। আর দেশীয় ফলের এই ভরা মৌসুমে পুলিশ সুপারের মানবিক এই উদ্যোগে আবগøাপুত হয়েছেন জেলার অধঃস্তন পুলিশ সদস্যরা। তারা বলছেন পুলিশের চাকরিতে নিজেকে কিংবা পরিবারকে দেয়ার মতো সময় তারা পান না। কিন্তু কর্মক্ষেত্রে অভিভাবক হিসেবে মাঝে মাঝেই তাদের জন্যে নেয়া পুলিশ সুপারের এমন উদ্যোগে তারা অনেক অনুপ্রেরণা ও উৎসাহ পায়।

এ বছর বগুড়া পুলিশ লাইন্সের বাগানে ফলেছে পৃথিবী বিখ্যাত সূর্য্যডিম বা মিয়াজকি আম যা ছিলো ফল উৎসবের অন্যতম আকর্ষণ। বগুড়ায় যোগদানের পর এসপি সুদীপের নিজ হাতে লাগানো গাছের সুস্বাদু এই আম তিনি উপহার হিসেবে বিলিয়ে দেন পুলিশ লাইন্স স্কুলের ২১জন শিক্ষার্থীর মাঝে যাতে বেশ উৎফুল্ল হয়েছে শিক্ষার্থীরাও।

এদিকে ব্যতিক্রমী এই আয়োজন প্রসঙ্গে জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, নগরায়ন ও প্রত্যেকের নিজ কর্মব্যস্থতার সাথে পাল্লা দিতে গিয়ে আমাদের অনেকেই ভুলতে বসেছে দেশীয় নানা ফলের স্বাদ ও তাদের নাম অবদি। এমতাবস্থায় এই আয়োজনের মধ্য দিয়ে সকলকে নিজেদের পরিত্যক্ত জায়গায় নানা স্বাদের বৃক্ষরোপণের মাধ্যমে দেশীয় গাছগুলোকে টিকিয়ে রাখার বার্তা দেওয়াও ছিলো এই উৎসবের অন্যতম উদ্দেশ্যে।

পুলিশ সুপারের আমন্ত্রণে ফল উৎসবে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন সিআইডি বগুড়ার পুলিশ সুপার মোহাম্মদ কাউছার শিকদার, ইন-সার্ভিস পুলিশ সুপার বেলাল হোসেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে স্নিগ্ধ আখতার, আব্দুর রশিদ, মোতাহার হোসেন ও শরাফত ইসলাম, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন এবং পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদাত আলম ঝুনু প্রমুখ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।